সাইন্স ওয়ার্কশপ ১.০

কাপ্তাই উপজেলায় সিএসএস এর বিজ্ঞান কর্মশালা! রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে আজ শনিবার বিজ্ঞানবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান দুটি হল, শিশু নিকেতন (বাংলা এন্ড ইংলিশ মিডিয়াম) বিদ্যালয়, কাপ্তাই ও শহীদ শামসুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়। ক্রিয়েটিভ সাইন্স সোসাইটির (সিএসএস) বিজ্ঞান উৎসবের অংশ হিসেবে জেলার বিভিন্ন বিদ্যালয় ও কলেজে ধারাবাহিকভাবে বিজ্ঞানবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে। আজ সকাল…

কাপ্তাই উপজেলায় সিএসএস এর বিজ্ঞান কর্মশালা!
রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে আজ শনিবার বিজ্ঞানবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান দুটি হল, শিশু নিকেতন (বাংলা এন্ড ইংলিশ মিডিয়াম) বিদ্যালয়, কাপ্তাই ও শহীদ শামসুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়।
ক্রিয়েটিভ সাইন্স সোসাইটির (সিএসএস) বিজ্ঞান উৎসবের অংশ হিসেবে জেলার বিভিন্ন বিদ্যালয় ও কলেজে ধারাবাহিকভাবে বিজ্ঞানবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে। আজ সকাল নয়টায় শিশু নিকেতন বিদ্যালয়ের অডিটোরিয়ামে এ কর্মশালা শুরু হয়।
এতে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন, লেফটেন্যান্ট কর্নেল মো. ফেরদৌস হাসান, (PSC) কমান্ডিং অফিসার, ৭ আরই ব্যাটেলিয়ান, কাপ্তাই।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন, রেহানা আক্তার রেখা, অধ্যক্ষ শিশু নিকেতন স্কুল কাপ্তাই রাঙামাটি।
অতিথি হিসেবে ছিলেন, উপাধ্যক্ষ, সেলিনা সুলতানা, শিশু নিকেতন স্কুল কাপ্তাই ও
কাওসার আলম, সিনিয়র শিক্ষক (গণিত) শহীদ শামসুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়সহ দুই শিক্ষাপ্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষকগণ।
স্কুলের অধ্যক্ষ, রেহানা আক্তার রেখার উদ্বোধনের মাধ্যমে বিজ্ঞানকর্মশলার সূচনা হয়।
বিজ্ঞান কর্মশালায় গণিত, জীববিজ্ঞান, জ্যোতিবিজ্ঞান, সাইন্স এক্সপেরিমেন্ট ও প্রোগ্রামিং এর উপর কথা বলেন রাঙামাটি সরকারি কলেজের গণিত ও পদার্থ বিজ্ঞান বিভাগ, রাঙামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও রাঙামাটি সরকারি মেডিক্যাল কলেজে অধ্যায়নরত সিএসএস টিমের মেম্বাররা।
সাথে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় করণীয়  বিষয়ের উপর টিম ওয়ার্ক করানো হয়।
কর্মশালা শেষে টিম ওয়ার্কে তিনটি সেরা টিম ও প্রশ্নত্তর পর্বে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি লেফটেন্যান্ট কর্নেল মো. ফেরদৌস হাসান, (পিএসসি) ও অধ্যক্ষ, রেহানা আক্তার রেখা।
মো. আরমান হোসেনের সঞ্চালনায় প্রোগ্রামে সভাপতিত্ব ও সমাপ্তি ঘোষণা করেন সিএসএস এর সভাপতি অনুপ কুমার চাকমা।

সাইন্স ওয়ার্কশপ ১.০

Similar Posts

Leave a Reply