সিএসএস সাইন্স অলিম্পিয়াডের রেজিষ্ট্রেশন চলছে…

 আগামী ২১ তারিখ শুক্রবার রাঙাটিতে সিএসএস সাইন্স অলিম্পিয়াডের আয়োজন করা হবে। উক্ত অলিম্পিয়াড পরিচালনা করছে বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড কমিটি। শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২:৩০ মিনিট পর্যন্ত চলবে এ আয়োজন।  অংশগ্রহণ করতে পারবে রাঙামাটি জেলার ৬ষ্ঠ – দ্বাদশ শ্রেণির যে কোন শিক্ষার্থী।  অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের জন্য থাকবে পার্টিসিপেন্ট সার্টিফিকেট। নির্বাচিত ৩০জন শিক্ষার্থীদের জন্য থাকবে মেডেল…

 আগামী ২১ তারিখ শুক্রবার রাঙাটিতে সিএসএস সাইন্স অলিম্পিয়াডের আয়োজন করা হবে। উক্ত অলিম্পিয়াড পরিচালনা করছে বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড কমিটি। শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২:৩০ মিনিট পর্যন্ত চলবে এ আয়োজন।  অংশগ্রহণ করতে পারবে রাঙামাটি জেলার ৬ষ্ঠ – দ্বাদশ শ্রেণির যে কোন শিক্ষার্থী। 

অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের জন্য থাকবে পার্টিসিপেন্ট সার্টিফিকেট। নির্বাচিত ৩০জন শিক্ষার্থীদের জন্য থাকবে মেডেল ও সার্টিফিকেটসহ ২০,০০০ টাকার পুরস্কার। সাথে জাতীয় অলিম্পিয়াডে ভাল করার জন্য স্পেশাল ক্যাম্পে অংশগ্রহণের সুযোগ।

অলিম্পিয়াডে আমাদের সাথে যুক্ত হবেন জনপ্রিয় বিজ্ঞান লেখক ও বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াডের যুগ্ম-সাধারণ সম্পাদক  অনিরুদ্ধ স্যার।

আরও থাকবেন এসময়ের জনপ্রিয় বিজ্ঞান লেখক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট প্রফেসর,  সৌমিত্র চক্রবর্তী স্যার। সৌমিত্র চক্রবর্তী স্যার এর বই সমূহ এর মাঝে উল্লেখযোগ্য হলো ‘প্রাণের মাঝে গণিত বাজে’, ‘জীবনের গল্প’, ‘জীবনের গাণিতিক রহস্যঃ পপুলেশন জেনেটিক্স ও গেইম থিওরি’, ‘গণিতের সাথে বসবাস’, ‘খণ্ড ক্যানভাস’ ইত্যাদি। তিনি একাধারে বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের একাডেমিক কাউন্সিলর, বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক, বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির মেন্টর  এবং ময়মনসিংহ প্যারালাল ম্যাথ স্কুলের উদ্যোক্তা। ২০২১ সালে “করোনা বৃত্তান্ত” বইয়ের জন্য বাংলা একাডেমি কর্তৃক “হালীমা-শরফুদ্দীন বিজ্ঞান লেখক পুরস্কার” -এ ভূষিত হয়েছেন।

এ অলিম্পিয়াডে ভাল করার জন্য শুরুতে তোমার একাডেমিক গণিত ও বিজ্ঞান বই (ক্লাসের মূল বই) পড়ো পাশাপাশি গণিত ও বিজ্ঞানের উপর লেখা ভাল কিছু বই সংগ্রহ করে পড়া শুরু করো। একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য তোমাদের গ্রুপ সাবজেক্ট (গণিত, জীববিজ্ঞান ও পদার্থ বিজ্ঞান)  গুলো পড়বা।

ইন্টার্ণ ভলেন্টিয়ার হিসেবে দায়িত্বে থাকবেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাঙামাটি সরকারি কলেজের স্নাতক লেভেলের স্টুডেন্ট এবং রাঙামাটি মেডিক্যাল কলেজের ইনটার্ণ ডক্টরগণ।

বর্তমানে অনলাইনে ও অফলাইনে রেজিষ্ট্রেশন চলছে। তুমি এখনও রেজিষ্ট্রেশন না করে থাকলে দ্রুত নিচের লিংকে গিয়ে রেজিষ্ট্রেশন সম্পন্ন করে নিতে পারো। 

এই পোস্টটি শেয়ার করার মাধ্যমে তুমিও তোমার ছোট ভাই বোনকে অংশগ্রহণের সুযোগ করে দিতে পারো। তোমার হাত ধরে ছড়িয়ে পড়ুক সমাজের সকল ভাল উদ্যোগ। 

রেজিষ্ট্রেশন লিংকঃ

https://www.bdcss.org/2022/10/css-science-ol.html

বিস্তারিত তথ্যের জন্য যুক্ত হওঃ

Creative Science Society

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *